OrdinaryITPostAd

আমার জীবনের লক্ষ্য

আমার জীবনের লক্ষ্যঃ 

আমার জীবনের লক্ষ্যগুলো আমাকেই প্রতিফলিত করা উচিত। আমি লেখাপড়া শিখে একজন ডাক্তার হতে চাই। এই মহান পেশায় নিয়োজিত হয়ে দেশের সেবা করতে চাই।



সূচনাঃ
মানুষের জীবন ছোট কিন্তু তার কর্মক্ষেত্র অনেক বড়। এই জীবনে সফল হতে হলে জীবনের শুরুতেই সঠিক লক্ষ্য নির্ধারন করতে হবে।

ভূমিকাঃ

প্রতিটি মানুষের মতো, আমার জীবনেও ১টি লক্ষ্য আছে। অনেক ভেবেচিন্তে আমি ১টি সুনিদিষ্ট লক্ষ্য স্থির করেছি। মানব জীবনের অন্যতম লক্ষ্য হওয়া উচিত অন্যের কল্যান সাধন করা। এই কাজগুলো অনেকভাবেই করা সম্ভব। তাই ব্যক্তিগতভাবে আমি ডাক্তার হয়ে মানুষের সেবা  করাকেই আমার জীবনের লক্ষ্য হিসাবে বেছে নিতে চাই।
আমাদের সকলের জীবনেই একটি লক্ষ্য থাকে। সেটা যে কোন কিছু হতে পারে, ডাক্তার, ইঞ্জিনিয়ার, অনলাইন ফ্রিল্যান্সার

লক্ষ্য নির্ধারনঃ 

ছাত্র অবস্থায়ই অভিভাবকের সহায়তায় সঠিক চিন্তা ভাবনা করে লক্ষ্য ঠিক করতে হবে। এরপর তা বাস্তবায়নের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।
একটি ব্যাপার নিশ্চিত হতে হবে-আমাদের ভিতর যেন আত্মবিশ্বাসটা থাকে। আমাকে যদি কেউ জিজ্ঞাস করে তোমার জীবনের লক্ষ্য কী তখন যেন তুমি তাকে খুশি করার জন্য বানিয়ে বানিয়ে একটা উত্তর না দেও।

কিছু মানুষ সব সময় তাদের সন্তানকে ডাক্তার, প্রকৌশলী হতে বলে। আমাদের জীবনের লক্ষ্য উচ্চ বেতনে চাকুরী হতে পারে, তবে তা যেন সমাজ উন্নয়নে সহায়ক হয়।

চিকিৎসক অবশ্যই একটি সম্মানজনক পেশা। কিন্তু মানুষ চিকিৎসকদের উচ্চ আয়ের দিকেই নজর দিয়ে থাকে। আমাদের উচিত চিকিৎসকের দক্ষতা, রোগ সারানোর ক্ষমতা, সুস্বাস্থ্য ধরে রাখা ইত্যাদির দিকে বেশী নজর দেওয়া।

যে কাজই আমরা করি না কেন, তাতে লজ্জা পাওয়া উচিত নয়। কারন যতক্ষন এই কাজটি সমাজের জন্য সুফল বয়ে আনবে ততক্ষন এটি ভাল কাজ। ছোট বাচ্চাদের কেউ যদি জিজ্ঞাসা করে, তুমি বড় হয়ে কী হতে চাও, তখন সবাই একটি অভিন্ন উত্তর দেয়-ডাক্তার হতে চাই। এটাই স্বাভাবিক।

লক্ষ্যে পৌছাতে আমাদের অনেক পরিশ্রম করতে হবে। ধৈর্য্য হারানো চলবে না। মনে রাখতে হবে, দীর্ঘ সময় ধরে কাজ করতে পারা আমাদের জন্য একটি চর্চার বিষয়।

উপসংহারঃ

মানুষের দুঃখ, দারিদ্রের অভিশাপ দুর করার ক্ষমতা হয়তো আমার কখনও হবে না। কিন্তু আমার এই লক্ষ্য পুরনের মাধ্যমে অসহায় মানুষকে রোগ যন্ত্রনার হাত থেকে রক্ষা করবার ক্ষমতা আমি আয়ত্ত করবোই। এই আমার জীবনের লক্ষ্য।
সবশেষে শুধু এটুকু বলি-- কারও হৃদয় যা বলে, সে তা-ই যেন শোনে, আর আল্লাহর কাছে প্রার্থনা করে। জীবনে একদিন যে সফল হবেই-এই বিশ্বাস রাখতে হবে।













 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪